রূপচর্চায় নিমপাতার পেস্ট সম্পর্কে বিস্তারিত - ত্বকের যত্নে নিমপাতা ব্যবহার

 

রূপচর্চায় নিমপাতার পেস্ট সম্পর্কে বিস্তারিত রূপচর্চায় নিমপাতার পেস্ট যদি আপনি নিয়মিত ব্যবহার করতে পারেন। তাহলে আপনার ত্বকের ব্রণ ব্ল্যাকহেডস এবং নানা ধরনের সমস্যা দূর করতে পার পারে।


রূপচর্চায় নিমপাতার পেস্ট সম্পর্কে বিস্তারিত আমরা অনেকেই আছি মুখের ব্রণের জন্য আমাদের নষ্ট মুখের ফেস কাটিং নষ্ট হয়ে যায়। এক্ষেত্রে আমরা মুখে কি ব্যবহার করা যায় সেটা চিন্তা করি নিম পাতার পেস্ট বেছে নিতে পারি।

পোস্ট সূচিপএঃ রূপচর্চায় নিমপাতার পেস্ট সম্পর্কে বিস্তারিত সংক্রান্ত সবকিছু

রূপচর্চায় নিমপাতার পেস্ট সম্পর্কে বিস্তারিত


রূপচর্চায় নিমপাতার পেস্ট সম্পর্কে বিস্তারিত আমি বা আপনি অনেকেই রূপচর্চায় নিম পাতার পেস্ট ব্যবহার করে থাকি। কিন্তু এতে আমাদের অনেকটাই লাভ হয় মুখে যদি অতিরিক্ত ব্রণ থাকে তা ভালো হতে সাহায্য করে। নিয়মিত নিম পাতার পেস্ট যদি আমি বা আপনি রূপচর্চায় ব্যবহার করে থাকি তাহলে আমাদের মুখের উজ্জ্বলতা বাড়বে।

রূপচর্চায় নিমপাতার পেস্ট সম্পর্কে বিস্তারিত রূপচর্চায় অনেকেই আছে নিমপাতার পেস্ট সম্পর্কে জানেন না। রূপচর্চা নিম পাতার পেস্ট যদি ব্যবহার করি তাহলে হয়তো মুখের অনেক সমস্যা সমাধান হতে পারে। কিন্তু এ বিষয়টা অনেকেই জানেন না বাইরে নানা রকম ক্রিম ফেসিয়াল কিট পাওয়া যায় সেগুলো ব্যবহার করে মুখের উজ্জ্বলতা নষ্ট করে দেয়।

রূপচর্চায় নিমপাতার পেস্ট সম্পর্কে বিস্তারিত অনেকের মুখে অনেক রকমের সমস্যা দেখা দেয়। ব্রণের মেছতার কালো কালো দাগের ব্ল্যাকহেডসের সেক্ষেত্রে তারা যদি রূপচর্চায় নিম পাতার পেস্ট ব্যবহার করতে পারে। তাহলে তাদের সমস্যা সমাধান খুব তাড়াতাড়ি হবে শুধু ধৈর্য ধরে ব্যবহার করে যেতে হবে তাহলে ভালো ফলাফল পাবেন।

রূপচর্চায় নিমপাতার পেস্ট ব্রণের জন্য কতটুকু ভালো


রূপচর্চায় নিমপাতার পেস্ট ব্রণের জন্য কতটুকু ভালো আমি বা আপনি যেই হোক না কেন সবারই কমবেশি মুখের ব্রণের সমস্যা দেখা দেয়। সে ক্ষেত্রে আমরা ভাল কোন প্রোডাক্ট খুঁজে বেড়াই যাতে আমাদের মুখের সমস্যার সমাধান হয়ে যায়। এটা আমরা অনেকেই ভেবে থাকি যদি আমরা এই কাজটা না করে নিমপাতার পেস্ট ব্যবহার করি তাতে উপকার হয়।



রূপচর্চায় নিমপাতার পেস্ট ব্রণের জন্য কতটুকু ভালো নিম পাতার পেস্ট দিয়ে অনেকে অনেক সমস্যা সমাধান করে নেয়। কিন্তু মুখে যদি প্রচুর ব্রণ উঠে তাহলে একটানা সাত দিন নিম পাতার পেস্ট ব্যবহার করলে রূপচর্চায় ভালো কাজ দিবে। এতে ব্রণ ভালো হয়ে যাবে নিমেষে কোন প্রোডাক্ট ব্যবহার করা লাগবে না।

রূপচর্চায় নিমপাতার পেস্ট ব্রণের জন্য কতটুকু ভালো আমার বা আপনার যদি মুখে অতিরিক্ত ব্রণ বের হয়। সে ক্ষেত্রে আমরা যদি নিয়মিত নিমপাতার পেস্ট মুখে লাগিয়ে রাখি তাহলে আমাদের অনেকটাই উপকার হবে। বাইরের কোন জিনিস যদি আমরা ব্যবহার করে থাকি তাতে আমাদের মুখের আরো বেশি ক্ষতি হবে। সেটা না করে রূপচর্চায় নিমপাতার পেস্ট ব্রনের জন্য অনেকটাই ভালো।

মুখে ব্রণ হলে নিমপাতার পেস্ট সত্যি ভালো কি


মুখে ব্রণ হলে নিমপাতার পেস্ট সত্যি ভালো কি হ্যাঁ সত্যিই আমাদের মুখে যদি অতিরিক্ত ব্রণ থাকে ব্রণে যদি মুখে ভরে যায়। তাহলে একদম নিমপাতার পেস্ট এ সত্যিই ভালো কাজ করে ব্রণগুলোকে আস্তে আস্তে ছোট করে সেটাকে একবারে রিমুভ করে দেয়। এতটাই ভালো নিম পাতার পেস্ট ব্রণের জন্য তাই উচিত ব্রণ হলে অন্য কিছু নয় নিমপাতার পেস্টই যথেষ্ট।

মুখে ব্রণ হলে নিমপাতার পেস্ট সত্যি ভালো কি আমি বা আপনি যে বয়সী হোক না কেন আমাদের মুখের ব্রণ হতে সময় লাগে না ছোট বড় মানে না মুখের ব্রণ হতে। অনেকে রয়েছে মুখের ব্রণের কারণে বাসায় থেকে বের হতে চাই না ।সে ক্ষেত্রে তারা অনেকটাই লজ্জিত থাকে মুখ মানুষকে দেখাতে। তাই একটাই উপায় নিমপাতার পেস্ট মুখে ব্যবহার করা।

মুখে ব্রণ হলে নিমপাতার পেস্ট সত্যি ভালো কি আমি বা আপনি একটাই কাজ করতে পারি সেটা হলো আমাদের মুখে যদি অতিরিক্ত ব্রণ বের হয়। তাহলে আমরা কোন জিনিসের দিকে না তাকিয়ে নিমপাতা নিয়ে এসে ভালোভাবে সেটা পরিষ্কার করে পেস্ট তৈরি করে নিয়ে মুখে ব্যবহার করব এতে আমাদের ব্রণ তাড়াতাড়ি সেরে যাবে তাতে আমরা ভালো ফলাফল পাব।


নিমপাতার সাথে তুলসী পাতা রূপচর্চায় ব্যবহার


নিমপাতার সাথে তুলসী পাতা রূপচর্চায় ব্যবহার আপনি কি জানেন নিমপাতার সাথে তুলসী পাতা রূপচর্চায় ব্যবহার কি ভাবে করবেন। জানেন না তো যদি না জানেন তাহলে আপনি নিম পাতার সাথে তুলসী পাতা রূপচর্চায় কাজে ব্যবহার করতে পারেন। আমি বা আপনি যদি নিমপাতা সাথে তুলসী পাতা ব্যবহার করি তাহলে আমাদের ত্বকের উজ্জ্বলতা বাড়বে এবং সমস্যা সমাধান করবে।

নিমপাতার সাথে তুলসী পাতা রূপচর্চায় ব্যবহার আপনার মুখে যদি তেলাক্ত ভাব থাকে অতিরিক্ত ব্রণ থাকে কালসে ভাব থাকে মেস্তার ভাব থাকে। তাহলে আপনার করণীয় হবে নিম পাতার সাথে তুলসী পাতা ব্যবহার করা। যদি আপনি নিম পাতার সাথে তুলসী পাতা ব্যবহার করতে পারেন তাহলে আপনার মুখের যাবতীয় সমস্যা গুলো সমাধান হবে।

নিমপাতার সাথে তুলসী পাতা রূপচর্চায় ব্যবহার আমি বা আপনি অনেকেই শুধু নিম পাতার পেস্ট রূপচর্চায় কাজে ব্যবহার করি। কিন্তু নিম পাতার পেস্ট এর সাথে তুলসী পাতার পেস্ট একসাথে মিশিয়ে রূপচর্চায় ব্যবহার করি তাহলে সেটা আরো ভালো রেজাল্ট পাওয়া যায়। মুখের ব্রণ হলে কার না খারাপ লাগে তাই নিম পাতার সাথে তুলসী পাতার রূপচর্চায় ব্যবহার অনিবার্য।

রূপচর্চায় নিমপাতার পেস্টের এর সাথে কাঁচা হলুদ দিলে কি হয়


রূপচর্চায় নিমপাতার পেস্টের এর সাথে কাঁচা হলুদ দিলে কি হয় আমি বা আপনি অনেকেই জানি যে রূপচর্চায় নিমপাতা প্রাচীনকাল থেকে ব্যবহার হয়ে আসছে কিন্তু রূপচর্চায় নিম পাতার পেস্টের সাথে কাঁচা হলুদ দিলে মুখের উজ্জ্বলতা বাড়ে তার সাথে সাথে মুখের ব্রণের সমস্যা থাকলে তা ভালো হতে সাহায্য করে।

রূপচর্চায় নিমপাতার পেস্টের এর সাথে কাঁচা হলুদ দিলে কি হয় অনেকে রূপচর্চায় নিমপাতার পেস্ট শুধু ব্যবহার করে। আবার অনেকেই রয়েছে কাঁচা হলুদ রূপচর্চায় ব্যবহার করে। কিন্তু এর চাইতে আরো ভালো ফলাফল পেতে চাইলে নিম পাতার পেস্ট এর সাথে কাঁচা হলুদ মিশিয়ে ব্যবহার করলে আরো বেশি ভালো ফলাফল পাওয়া যায়।

রূপচর্চায় নিমপাতার পেস্টের এর সাথে কাঁচা হলুদ দিলে কি হয় আসুন না আমরা রূপচর্চায় কোন সাইডে ফেক্ট ক্রিম ব্যবহার না করে রূপচর্চায় নিম পাতার পেস্ট এর সাথে কাঁচা হলুদ ব্যবহার করি। আমাদের মুখের উজ্জ্বলতা বাড়বে। এবং মুখের যাবতীয় সমস্যাগুলো থাকলে দূর করতে সাহায্য করবে। তাই সব সময় ঘরোয়া উপায় দিয়ে রূপচর্চা করুন নিমপাতার পেস্ট কাঁচা হলুদ দিয়ে।

রূপচর্চায় নিমপাতার পেস্ট দিয়ে ফর্সা হওয়ার উপায়


রূপচর্চায় নিমপাতার পেস্ট দিয়ে ফর্সা হওয়ার উপায় সম্পর্কে টিপস গুলো আমি বা আপনি কমবেশি জানি অনেকের রয়েছে ইন্ডিয়ান বাংলাদেশী প্রোডাক্ট ব্যবহার করে। মুখের বারোটা বাজিয়ে দিয় অনেকে রয়েছে বাইরে থেকে ফেসিয়াল করে আসে। ফর্সা হওয়ার জন্য কিন্তু এই কাজটি করে যে আমাদের মোটেই ঠিক হচ্ছে না।

রূপচর্চায় নিমপাতার পেস্ট দিয়ে ফর্সা হওয়ার উপায় সম্পর্কে বলতে গেলে আমার বা আপনার উচিত সবসময় ঘরোয়া পদ্ধতি দিয়ে রূপচর্চা করা কেননা আমাদের মুখে যদি হয় ব্রণ কালো কালো প্রচুর দাগ পরে মেছতা হয় সেক্ষেত্রে আমরা যদি নিমপাতার পেস্টে ভালো করতে পারি সেগুলো সমস্যাগুলোকে তাহলে ম রূপচর্চায় নিম পাতার পেস্ট দিয়ে ফর্সা হওয়া সম্ভব।

রূপচর্চায় নিমপাতার পেস্ট দিয়ে ফর্সা হওয়ার উপায় আমি বা আপনি যদি প্রতিদিন রূপচর্চার জন্য নিম পাতার পেস্টের সাথে মধু দুধ চালের গুড়া ইত্যাদি মিশিয়ে যদি ব্যবহার করতে পারি। তাহলে আমাদের মুখটাকে ফর্সা দেখাবে। অনেকে রয়েছে রূপচর্চায় কাঁচা দুধ ব্যবহার করে কিন্তু কাঁচা দুধের সাথে নিম পাতার পেস্ট মিশিয়ে মুখে ব্যবহার করলে ফর্সা হওয়া যায়।

রূপচর্চায় নিমপাতার পেস্ট অতিরিক্ত দেওয়া ভালো কি


রূপচর্চায় নিমপাতার পেস্ট অতিরিক্ত দেওয়া ভালো কি আসলেই কি রূপচর্চায় নিমপাতার পেস্ট অতিরিক্ত দেওয়া ভালো আমার তো মনে হয় না। আপনার কি মনে হয় আমি জানিনা তবে আমার জানা মতে রূপচর্চায় নিম পাতার পেস্ট অতিরিক্ত দেওয়া ভালো একদমই না। এটাই স্কিনের ক্ষতি করতে পারে এবং অনেক সমস্যা দেখা দিতে পারে।

রূপচর্চায় নিমপাতার পেস্ট অতিরিক্ত দেওয়া ভালো কি আমার বা আপনার মুখে যদি ব্রণ থাকে তা সেক্ষেত্রে এক থেকে সাত দিন। বা এক মাস দিতে পারি তা আবার একদিন পরপর দুইদিন পর পর এভাবে করে দিলে হয়তো আমাদের মুখে কোন ক্ষতি হবে না। কিন্তু অনিয়ম করে রূপচর্চায় নিম পাতার পেস্ট অতিরিক্ত দিলে ক্ষতির সম্মুখীন হতে হবে।

রূপচর্চায় নিমপাতার পেস্ট অতিরিক্ত দেওয়া ভালো কি আমি বা আপনি রূপচর্চা নিম পাতার পেস্ট অতিরিক্ত যদি দিয়ে থাকি। সে ক্ষেত্রে এক সময় দেখা দিবে মুখের উজ্জ্বলতা নষ্ট হয়ে যাচ্ছে এবং প্রচুর পরিমাণ ব্রণ বের হচ্ছে। এবং আরো দেখা দিতে পারে মুখের কালচে ভাবটা তাই আমার বা আপনার উচিত। রূপচর্চায় নিমপাতার পেস্ট অতিরিক্ত না ব্যবহার করা।


চুলকামিল্ক শেক খাওয়ার উপকারিতা ও অপকারিতানিতে নিমপাতার পেস্ট ব্যবহার করলে কি হয়


চুলকানিতে নিমপাতার পেস্ট ব্যবহার করলে কি হয় আমার বা আপনার মুখ যদি চুলকায় তাহলে শুধু নিমপাতার পেস্ট মুখে লাগিয়ে রাখতে পারি এতে চুলকানি ভালো হওয়ার সম্ভাবনা থাকে। শুধু মুখে নয় পুরো শরীরে। যদি আমার বা আপনার চুলকানিতে ভরে যায় তাহলে নিম পাতার পেস্ট ব্যবহার করে নিম পাতার পেস্টের এত গুণ।

চুলকানিতে নিমপাতার পেস্ট ব্যবহার করলে কি হয় প্রাচীন কাল থেকে আগের যুগের মানুষগুলো ওষুধ পেত না। সে ক্ষেত্রে তারা নিম পাতার পেস্ট ব্যবহার করত। গায়ে যত  চুলকানি হোক না কেন তারা ওষুধ না পেয়ে নিম পাতার পেস্ট ব্যবহার করে থাকতো এতে অনেক উপকার হতো। তাদের কাছে চুলকানিতে নিমপাতার পেস্টই এক নাম্বার ওষুধ ছিল।

চুলকানিতে নিমপাতার পেস্ট ব্যবহার করলে কি হয় আগের যুগের মানুষগুলো ছোট বাচ্চাদের গায়ে যদি প্রচুর চুলকানি হতো সেক্ষেত্রে তারা নিম পাতার পেস্টের সাথে কাঁচা হলুদ মিশিয়ে মুখে গায়ে সাড়া শরীরে লাগিয়ে দিত ৩০ মিনিট ১ ঘন্টা পর তাদের গোসল করিয়ে দিত এতে তাদের চুলকানি থাকতো না কোনোভাবেই গায়ে হাত দিতে হতো না চুলকানি থেমে যেত।

রূপচর্চায় নিমপাতার পেস্ট কবে থেকে ব্যবহার হয়ে আসছে


রূপচর্চায় নিমপাতার পেস্ট কবে থেকে ব্যবহার হয়ে আসছে আমরা অনেকেই জানি রূপচর্চায় নিম পাতার পেস্ট ব্যবহার হয়ে আসছে। কিন্তু এটা আমরা অনেকেই জানিনা নিম পাতার পেস্ট কবে থেকে ব্যবহার হয়ে আসছে। নিমপাতা যদি প্রাচীনকাল থেকে ব্যবহার হয়ে আসে তাহলে নিম পাতার পেস্ট ও প্রাচীনকাল ব্যবহার হয়ে আসবে।
 

 
রূপচর্চায় নিমপাতার পেস্ট কবে থেকে ব্যবহার হয়ে আসছে অনেকের মুখে লাল লাল অ্যাসের মতো হয়। ডাক্তারের চিকিৎসা করাতে গেলেও তার সহজে ভালো হতে চায় না সে ক্ষেত্রে নিম পাতার পেস্ট ব্যবহার করে অনেকেই। আমি বা আপনি চাইলে নিম পাতার পেস্ট রূপচর্চার কাজে ব্যবহার করতে পারি তবে অতিরিক্ত একদমই নয়। 

রূপচর্চায় নিমপাতার পেস্ট কবে থেকে ব্যবহার হয়ে আসছে প্রাচীনকাল থেকেই রূপচর্চায় নিম পাতার পেস্ট ব্যবহার করে অনেক মেয়েরা। এতে তারা ভালো ফলাফল পাওয়াতে এখনো পর্যন্ত রূপচর্চায় নিম পাতার পেস্ট ব্যবহার করে চলছে। শুধু নিম পাতার পেস্টের সাথে কাঁচা হলুদ মিশিয়ে দিলেই ত্বকের উজ্জ্বলতা আরো বেড়ে যায়।

রূপচর্চায় নিমপাতার পেস্ট এর যত গুনাগুন


রূপচর্চায় নিমপাতার পেস্ট এর যত গুনাগুন আপনি তো জানেন নিমপাতার পেস্ট এর যত গুনাগুন আমাদের মুখে যাই সমস্যা থাকুক না কেন। সব সমস্যা সমাধান হয়ে যায় রূপচর্চায় নিমপাতার পেস্ট খুব আমাদের মুখে মানিয়ে নেয়। এতে আমাদের স্কিনের উজ্জ্বলতা বাড়ায় তার সাথে সাথে আমাদের মুখের ব্রণ কালো দাগ সব কিছু রিমুভ করে দেয়।

রূপচর্চায় নিমপাতার পেস্ট এর যত গুনাগুন রূপচর্চায় নিম পাতার পেস্ট এর যে গুনাগুনটা রয়েছে সে গুণাগুণটা হচ্ছে আমাদের মুখের যাবতীয় সমস্যার সমাধান করে দিতে পারে। নিম পাতার পেস্ট এতে আমাদের নানা রকম সমস্যার সমাধান হয়ে যায় এর এতই গুণ যে আমরা যদি খাইও তাও আমাদের কাজে লাগে ভেতর থেকে আমাদের অসুখ ভালো করে এবং উজ্জ্বলতা বাড়ায়।

রূপচর্চায় নিমপাতার পেস্ট এর যত গুনাগুন আমি বা আপনি নিমপাতা যদি পরিষ্কার করে তা পেস্ট বানিয়ে যদি এক চামচ করে পানির সাথে মিশিয়ে খায় তাও কিন্তু আমাদের অনেক উপকার হয়। শরীরের ভেতর থেকে অনেক রোগ ভালো হয়ে যায়। নিম পাতার এতই গুণ যে রূপচর্চায় ব্যবহার করে কেউ চুলের ব্যবহার করে কেউ খেয়ে থাকে এটাই তার গুনাগুন।

লেখকের মন্তব


এইতো আমরা রূপচর্চায় নিম পাতার পেস্ট সম্পর্কে বিস্তারিত গুলো জানলাম নিমপাতার পেস্টের গুনাগুন গুলো তা আমরা অনেকেই জানি নিম পাতা প্রাচীনকাল থেকেই ব্যবহার হয়ে আসছে। আগের যুগের মানুষগুলো চুলকানি হলে নিম পাতার পেস্টি ব্যবহার করে তা ভালো ফল পেতো। এ কারণেই নিম পাতার পেস্ট এখন পর্যন্ত ব্যবহার হয়ে আসছে রূপচর্চায় নিম পাতার পেস্ট এর যে ভাল ফলাফল দেয় তা কিন্তু ওষুধের অতটা ভালো ফলাফল দিতে পারে না এবং অনেকের রয়েছে মুখের ব্রণ হলে ক্রিম ব্যবহার করে থাকে যেগুলো ক্রিম এ সাইডে ফেক্ট আছে সেগুলো ব্যবহার করে মুখের ব্রণ ভালো করতে পারে না সহজে আরো বেশি হয়ে যায়।

সে ক্ষেত্রে আপনি যদি রূপচর্চের নিম পাতার পেস্ট ব্যবহার করেন তাহলে আপনার জন্য অনেকটাই সুবিধা যদি আমাদের মুখে নানা রকম সমস্যা দেখা দেয়। তাহলে আমরা ওষুধ নয় কোন ক্রিম নয় নিম পাতার পেস্ট থেকে ব্যবহার করে যাব যাতে আমাদের মুখের কোন সমস্যা না হয়। এটা আমাদের মুখের উজ্জ্বলতা বাড়বে তার সাথে সাথে সমস্যাগুলো সমাধান করতে সক্ষম হবে। আপনি যদি রূপচর্চায় নিম পাতার পেস্ট এর সম্পর্কে বিস্তারিত না জেনে থাকেন তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য নতুন নতুন আপডেট পেতে আমার ওয়েবসাইটে চোখ রাখুন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url