ব্লগিং করে ইনকাম করার উপায় - ব্লগিং করে ইনকাম করার বিস্তারিত

ব্লগিং করে ইনকাম করার উপায় আপনি কি জানেন মাসে লক্ষ টাকা আয় করার উপায়গুলো যদি না জানেন তাহলে আপনার জন্য আজকের আর্টিকেলটি। এখনকার বর্তমানে যারা অনলাইনে ইনকাম করছেন সাধারণত তাদের জন্য।

 

কেননা আজকালকার মানুষ অনলাইনে বেশি কাজ করে থাকেন কারন এটি খুবই সহজ এবং অন্যতম একটি সেরা মাধ্যম। আপনি যদি চান ব্লগিং করে ইনকাম করবেন তাহলে আপনাকে সর্বপ্রথম ব্লগার ওয়েবসাইট খুলতে হবে।

পেজ সূচিপএঃ ব্লগিং করে ইনকাম করার উপায় সম্পর্কে বিস্তারিত সংক্রান্ত সবকিছু

ব্লগিং করে ইনকাম করার উপায় 

ব্লগিং করে ইনকাম করার উপায় অনেকে এ বিষয়টি জানেন না যারা জানেন না তাদের জন্য আজকে আর্টিকেলটি ব্লগিং করে ইনকাম করা যায় আপনার যদি কোন ব্লগার ওয়েবসাইট থাকে তাহলে আপনার কিছু করার কথা সম্ভব। টাকা ইনকাম করতে হলে আপনাকে জানতে হবে ব্লগিং করে কিভাবে ইনকাম করা যায় সম্পর্কে যদি আপনি জানেন তাহলে আপনার পক্ষে সম্ভব ইনকাম করেন।

ব্লগকের বিভিন্ন উপায়ে মনিটাইজ করা যেতে পারে আপনার ব্লগ থেকে টাকা উপার্জনের জন্য অনলাইনে উপাদান সংক্রান্ত বিভিন্ন মডেল এবং সেরা পদ্ধতিগুলো জেনে নিন আপনি যদি কোন ব্লগ বা সাইটে থাকে এরকম করার কিছু কথা যদি আপনি ভেবে থাকেন তাহলে আপনি জেনে রাখুন ব্লগারের বিভিন্ন উপায়।

ব্লগিং করে ইনকাম করার উপায় প্রাথমিক বিষয়ে দিয়েই শুরু করুন আপনাকে জানতে হবে যে মনিটাইজেশন কি সহজ ভাবে বলতে গেলে মনিটাইজেশন এর অর্থ হলই আপনার সাইট থেকে টাকা উপার্জন করা। আপনার যদি নিজের ব্লগে অনলাইনে কনটেন্ট করেন তাহলে সেখান থেকে টাকা উপার্জন করা একদমই সহজ সেটিকেই মানিটাইজেশন বলা হয়।

ব্লগিং করে ইনকাম করার সহজ উপায়

ব্লগিং করে ইনকাম করার সহজ উপায় আপনার ব্লগ থেকে ইনকাম করার সহজ উপায় রয়েছে।ব্লগিং করে ইনকাম করে লক্ষ লক্ষ টাকা ইনকাম করেন ইন করার জন্য আপনাকে সর্বপ্রথম একটি ব্লগার ওয়েবসাইট খুলতে হবে তারপর আপনাকে যে কাজটি করতে হবে তার থিম  ওয়েবসাইটের নাম সবকিছু ঠিকভাবে করে আপনাকে একটি ব্লগার ওয়েবসাইট খুলতে হবে।

লগইন করে ইনকাম করার কিছু ব্যবসায়িক মডেল সেগুলো মডেলের মধ্যে রয়েছে বিজ্ঞাপন অ্যাফিলিয়েট মার্কেটিং সরাসরি বা ডিজিটাল প্লাটফর্মে প্রোডাক্ট এর অফার  আরও রয়েছে কোচিং ইত্যাদি একজন ব্লগের প্রকাশ হিসেবে আপনার  কোনন্টেন এ বিজ্ঞাপন যোগ করলে সহজে টাকা পেতে পারবেন।

ব্লগিং করে ইনকাম করার সহজ উপায় আপনার ব্লগার নির্দিষ্ট পৃষ্ঠায় উপস্থিত কনটেন্টের সাথে বিজ্ঞাপন দেখানোর বিষয় সাহায্য করে অনলাইনে বিজ্ঞাপন গুল্লিকে, আপনার ব্লগারের কন্টেন্ট এবং প্রাসস্ঙি করে তোলার দক্ষতা সহ অনেক বিজ্ঞাপন দাতারা আপনার বিজ্ঞাপনের জন্য একটি প্রিমিয়াম মূল্য দিতে আগ্রহী।

ব্লগিংকরে ইনকাম যায় কি

ব্লগিংকরে ইনকাম যায় কি ব্লগিং একটি সিম্পল একটা ওয়েবসাইট আমরা যেমন google এ গিয়ে বিভিন্ন ওয়েবসাইট ব্লগ ও হলো তেমনি একটা সাধারণ ওয়েবসাইট। অবশ্য যারা জানেন না। তারা এ বিষয়ে কিছুই বুঝবেন না। যারা জানেন তারা এ বিষয়ে আরো বেশি করে জেনে ইনকাম করার চেষ্টা করে এটা সত্যি যে ব্লগিং করে ইনকাম করা যায়।

প্রথমত ব্লগিংটা অনলাইনে একটি কাজ দ্বিতীয় তো এটাকে একটা টেকনিক্যাল কাজ বলা যায় এক্ষেত্রে যদি  ব্লগারের উত্তর দেয় যে আমি ব্লগইন করি তাহলে সে ক্ষেত্রে সাধারণ মানুষ এটাই বুঝতে চায় না এজন্য অনেক ব্লগাররা টেকনিক্যালি উত্তর দেয় যে আমি অনলাইনে বিজনেস করি অথবা অনলাইনে কাজ করি অনেকে আবার এটাকে ফ্রিল্যান্সিং হিসেবে ধরে নাই।

  • অনেকে জানতে চায় ব্লগিং করে ইনকাম করা যায় কি অবশ্যই ইনকাম করা যায় যদি আপনার কাজগুলো ঠিক থাকে যেমন। ব্লগিংয়ের প্রথম ধাপ।
  • সিলেকশন
  • দ্বিতীয় ধাপ:ব্লগ বানানো
  • কিওয়ার্ড রিচার্জ
  • আর্টিকেল লেখার উদ্দেশ্য
এগুলো যদি আপনার ঠিকঠাক থাকে তাহলে আপনি অবশ্যই লগইন করে ইনকাম করতে পারবেন আপনার ব্লগ এ ওয়েবসাইটের সম্পূর্ণ কাজ যদি আপনি ঠিক ভাবে করতে পারেন তাহলে আপনার কাছে কোন ব্যাপারই না ইনকাম করা

ব্লগিং কি ভাবে শিখব

ব্লগিং কি ভাবে শিখব আপনি যদি লগইন নিয়ে খুব আগ্রহী হন তাহলে আপনার এটা অবশ্যই চিন্তা ভাবনায় থাকবে কিভাবে ব্লগ ইন শুরু করা যায় আপনাকে ছোটখাটো প্রত্যেকটি বিষয় জানতে হবে ব্লগ কি কিভাবে ব্লগইন শুরু করবেন ভাব লগইনের বিষয় টপিক ব্লগের নাম বাচায় রোম্যান্টিন বাঁচায় এগুলো নিয়ে আপনাকে আগে ভাবতে হবে।
 
সাধারণভাবে ব্লক হচ্ছে একটি ওয়েবসাইট যেখানে কোন টপিক কে বিভিন্ন তথ্য শেয়ার করা হয় যারা রং এর মাধ্যমে বিভিন্ন টপিক নিয়ে লেখালেখি করে তারা ব্লগার ওয়েবসাইটের সম্পর্কে জানবে যেমন ব্লগার আসলে কি কিভাবে শিখবেন তার আগে জেনে নিন তার কাজগুলো।

  • ব্লগের টপিক নির্ধারণ
  • ব্লগের নাম বাছাই
  • টুর্নামেন্ট নেইম বাঁচায়
  • ব্লগিং প্ল্যাটফর্ম নিধরন
  • ব্লক সাইট তৈরির ও কাস্টমাইজ করুন
  • ব্লগের SEO সেটআপ
  • ব্লগের পোস্ট  লিখুন
  • Google এডসেন্স মার্কেটিং করে আয় করুন

ব্লগিং করে মাসে লক্ষ টাকা আয় করা সম্ভব

ব্লগিং করে মাসে লক্ষ টাকা আয় করা সম্ভব হ্যাঁ অবশ্যই মাসে লক্ষ টাকা আয় করা সম্ভব যদি আপনি ব্লগিং করে মাসে লক্ষ টাকা আয় না করতে পারেন তাহলে আপনার ব্লগিং করে কি লাভ কিন্তু এমনি এমনি লক্ষ টাকা আয় করা সম্ভব না আপনাকে সর্বপ্রথম জানতে হবে কিছু ঠিকঠাক আছে কিনা এগুলো ঠিকঠাক থাকলে মাসে লক্ষ টাকা আয় করা সম্ভব

প্রতিমাসে ব্লগারের বাংলা আর্টিকেল লিখে ১০০ ২০০ ডলার বা দশ হাজার থেকে বিশ হাজার টাকা আয় করা হয় তবে অনেকে মাসে ১০০ ডলার বা লাখ টাকারও বেশি আয় করেন ইংরেজি ব্লগার আয়ের পরিমাণ বেশি তাই বাংলাদেশের বেশিরভাগ ব্লগেরে ইংরেজি ভাষার চেয়ে বাংলা ব্লগারের আর্টিকেল লিখে মাসে লক্ষ টাকা আয় করে থাকেন

অনেকে রয়েছে লগইন করে মাসে ১০০ ডলার ২০০ ডলার ইনকাম করে কিন্তু এর চাইতে ভাল ইনকাম করা সম্ভব যদি আপনি বাংলা ব্লগারের সমস্ত নীতিমালা ভালোভাবে করতে পারেন। কথায় বলে যেমন গুড় তেমন মিষ্টি। খুব আন্তরিকভাবে ব্লগিং করলে বাংলা ব্লক হতে প্রথম দুই বছর আপনি হয়তো ৩০ থেকে ৪০ ডলার আয় করতে পারবেন পারবেন।

ব্লগিং করে মানুষের স্বপ্ন পূরণ হয় কি

ব্লগিং করে মানুষের স্বপ্ন পূরণ হয় কি হ্যাঁ স্বপ্নপূরণ হয় কেননা যদি লগইন করে মানুষের ইনকাম না হতো তাহলে কেউ স্বপ্ন দেখত না। আজ বেশিরভাগ মানুষ অনলাইনে ইনকাম নিয়ে ব্যস্ত। অনেকের স্বপ্ন পূরণ হয়ে যায় বলেই আজ অনেকেই অনলাইনে ইনকাম করে। তার মধ্যে ব্লগিং করে মানুষের স্বপ্ন বেশি পূরণ হয়ে থাকে।

যখনই কেউ শুনে ব্লগিং করে তাদের স্বপ্ন পূরণ হয়েছে তখন আরো মানুষ যোগদান করে ব্লগে আর ওয়েবসাইটের সাথে পরিচয় হয়ে যায় ব্লগিং করে আজ অনেক মানুষের অনেক স্বপ্ন পূরণ করেছে। কেউ বাড়ি গাড়ি ইত্যাদি স্বপ্ন পূরণ করতে পেরেছে। ওয়েবসাইটে যারা কাজ করে তারাই আজ মালিক। ব্লগিং করে আজকাল মানুষ অনেক বড় হচ্ছে বড় বড় স্বপ্ন পূরণ করছে।

 ব্লগিং করে মানুষের কত ইনকাম শুরু করতে পারে

ব্লগিং করে মানুষের কত ইনকাম শুরু করতে পারে সম্পর্কে বলতে গেলে পৃথিবীর সব মানুষ যদি ব্লগিং করে তাও ইনকাম করতে পারবে। তবে যাদের মাথায় ঢুকে এই ব্লগিং সম্পর্কে তারাই আজ সফল হয়েছে বা তারাই সফল হবে। অনেক মানুষ ব্লগের ওয়েবসাইটের কাজ করে ইনকামের সক্ষম হয়েছে একে অপরের দেখে শুরু করি।


ব্লগের যারা যারা কাজ করে তারা ইনকাম করবে তবে অনেকের ইনকাম ভিন্ন। কেউ 10000 কেউ বিশ হাজার কেউ ৩০০০০ কেউ ৪০০০০ কেউ লাখের উপরে ইনকাম করে থাকে। এটা নির্দিষ্ট ভাবে বলা যায় না কে কত ইনকাম করতে পারবে যার লেখার কোয়ালিটি ভালো সে বেশি ইনকাম করতে সক্ষম হবে যারা কাজ করেছেন তারাই সক্ষম হয়েছে।

ব্লগিং করার জন্য অফিসে যেতে হয় কি

ব্লগিং করার জন্য অফিসে যেতে হয় কি আপনার যদি ব্লগিং সম্পর্কে জানা থাকে। তাহলে আপনাকে অফিসে যেতে হবে না আপনি আপনার বাসায় বসে ইনকাম করতে পারবেন খুব সহজে। যদি আপনি ব্লগার ওয়েবসাইটে সমস্ত নীতিমালা জেনে থাকেন বুঝে থাকেন। আপনার জ্ঞান যদি ব্লগার ওয়েবসাইডে সম্পর্কে ধারণা থাকে।

অনেকে রয়েছে ব্লগিং করার জন্য অফিসে যেয়ে থাকে কিন্তু আবার অনেকে রয়েছে বাসায় বসে ব্লগে ফাইভ সাইটের কাজ নিয়ে করে থাকে। আপনার অফিসে যেতে হবে না আপনি যদি ঘরে বসে ইনকাম করতে চান তাহলে আপনাকে সর্বপ্রথম ব্লগিং ওয়েবসাইট সম্পর্কে জানতে হবে। কিভাবে কি করতে হয়। তাহলে আপনার বাসায় বসে ইনকাম হবে।

ব্লগিং করার জন্য অফিসে যেতে হয় কি পৃথিবীতে অনেক মানুষ বসবাস করে অনেকের মধ্যে যারা জপ করে তাদের পক্ষে সম্ভব হয় না অফিসে যেয়ে। ব্লগিং ওয়েবসাইটে কাজ করার কিছু মানুষ ঘরে বসে ইনকাম করে আপনি চাইলে অফিসে যেয়ে কাজ করতে পারেন। আবার না চাইলেও অফিসে না যেতে পারেন অনেক মেয়েরা আছে ঘরে বসেই ইনকাম করে।

মেয়েরা কি ব্লগিং করে ইনকাম করতে পারবে

মেয়েরা কি ব্লগিং করে ইনকাম করতে পারবে হ্যাঁ অবশ্যই কেননা মেয়েরা ব্লগিং করে ইনকাম করতে পারবেন ছেলেরা যদি পারে তাহলে মেয়েরা কেন পারবে না। বাংলাদেশে অনেক মেয়েরা ব্লগের ওয়েবসাইটের কাজ করে থাকেন। তবে তাদের কাছে নিয়োগ গুলো জানা থাকলে অবশ্যই করতে পারবে। প্রতিটা কাজে নিয়ম আছে নিয়ম অনুযায়ী কাজ করলে অসম্ভবের কিছুই না।
 
মেয়েরা যদি ব্লগিং করে তাহলে তাদেরও ইনকাম হবে অসাপের কিছুই নেই সবই সম্ভব মেয়েরা যদি মনে করে তারা ব্লগিং করে ইনকাম করতে পারবে। তাহলে তাই প্রতিমাসে তারা যদি মনে করে ৫০-৬০ এমনকি লক্ষ টাকা ইনকাম করতে চায় তাও পারবে। অনেক মেয়েরা আছে ব্লগিং করে লক্ষ লক্ষ টাকা ইনকাম করে তাদের কাছে।

লেখকের শেষ মন্তব্য

ব্লগিং করে ইনকাম করার উপায় সম্পর্কে আজকের এই আর্টিকেল আমি যে বিষয়গুলো নিয়ে আপনাদের সঙ্গে আলোচনা করেছি আশা করি আপনারা বিষয়গুলো বুঝতে পেরেছেন। কোন কিছু শিখতে গেলে বা কোন অংশে কাজ করতে গেলে আসলে আগে সেই মার্কেটপ্লেস সম্পর্কে ধারণা নিতে হবে।

এবং সেই মার্কেটে বর্তমান সময়ে কোন কোন কাজগুলো চাহিদা সবচেয়ে বেশি রয়েছে সে বিষয়গুলো কিন্তু আপনাকে মাথায় নিয়ে তারপর কাজ করা শুরু করতে হবে তাহলে আপনি সফলতা অর্জন করতে পারবেন। এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ যদি আপনি আমাদের ওয়েবসাইটে ফলো করেন। তাহলে আরও আপনার অজানা তথ্য পেয়ে যাবেন।



এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url